ভালবাসি তোমায় আমি এক সাগর জলের অফুরন্ত ভালবাসা শুধু কেবলি তোমাকেই। সেই তুমি নিরালে একাকি কখনো কি ভেবে দেখেছ এই আমি তোমায় কতটা ভালবাসি? তুমি তা জানো না, কারণ তুমি কখনো জানতে চাওনি এই আমি তোমায় ভালবাসি কি না! তুমি এখনো একাকি রয়েছে এক ঘোরের মাঝে জানতে চাওনি কখনো। দেখে নিও একদিন সেই তুমি হবে এই ভালবাসারই কাংগাল। মনেরেখ সেই তুমি কাউকেই সে দিন তোমার সঙ্গী হিসেবে পাবেনা। সে তুমি চাইবে নিজের হৃদয়টাকে কেটে টুকরো টুকরো করে ফেলতে। আশ্রয় চাইবে তোমার এই বিভীষিকাময় জীবন থেকে পালিয়ে যেতে ঐ না ফেরার দেশে। কিন্তু, তাতেও কি তোমার ভালবাসার পূর্ণতা আসবে? কক্ষনো নয়! কোন দিন নয়! কারণ, এই আমি থাকবো একাকি নিঃসঙ্গ এক বেদনা-বিধুর জীবন নিয়ে। চিন্তাগুলো রবে আমার অনন্তকাল শুধু তোমাকেই ঘিরে। এই জন্য যে, আমি আজও আমার হৃদয় নিংড়ানো ভালবাসা স্বযত্নে আগলে রেখেছি শুধু তোমার জন্য।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
"কবিতায় তীব্র ভালবাসার এবং না পাওয়ার ক্ষোভ টের পেলাম।" হ্যাঁ ভাই, ঠিকই ধরেছেন। সেই কবিতাটি সেই তীব্র ভালবাসা এবং না পাওয়ার ক্ষোভ থেকেই লেখা। ভাল লেগেছে জেনে ভালো লাগলো। পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।
মোঃ জামান হোসেন N/A
গত তিন মাস একাডেমিক ব্যস্ততায় কবিতা লেখা হয়ে উঠেনি। এই দীর্ঘ বিরতির পর এই লেখাটি লিখেছি। বুঝতে পারছিলাম না কেমন হলো। তবে আপনারা যারা মন্তব্য করেছেন তাদের কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।